top of page

অপরাধবোধ + ডিপ্রেশন = ট্রেন লাইন ? প্রশ্ন উত্তর দেবে "কাছের মানুষ " আসছে এই পুজোতে

গত বছর মহালয়া দিনে কাছের মানুষ এর আনুষ্ঠিক ঘোষণা করা হয়েছিল। তারপর থেকেই ছবি ঘিরে সবার মধ্যে উত্তেজনার দেখা গেছে। পুজোর বক্স অফিসে টলিউডের দুই প্রজন্মের দুই সুপারস্টারকে একসঙ্গে পর্দায় দেখতে আগ্রহী দর্শক। এর আগে সৃজিত মুখোপাধ্যায়ের ‘জুলফিকার’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন এই দুই টলি সুপারস্টার, তবে সেটা ছিল মাল্টিস্টারার ছবি। এরপর প্রযোজক-অভিনেতা দেবের ‘ককপিট’-এ ক্যামিও রোলে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ। কিন্তু পরিচালক পথিকৃৎ বসুর ‘কাছের মানুষ’-এর কেন্দ্রবিন্দুতেই রয়েছেন এই দুই তারকা। এর আগে ‘হরিপদ ব্যান্ডওয়ালা’, ‘টোটাল দাদাগিরি’, ‘ফিদা’ এবং ‘কে তুমি নন্দিনী’র মতো ছবি পরিচালনা করেছেন পরিচালক পথিকৃৎ বসু। এবার নিজেকে ভাঙছেন পরিচালক। অন্য ধারার ছবি নিয়ে সবার সামনে নিজেকে তুলে ধরেছেন পরিচালক।

তারপর একে একে সামনে এসেছে এই ছবির দুটো পোস্টার।যা মন কেড়েছে সবার। এবার গতকাল মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার।




পথিকৃত বসু পরিচালিত এই ছবির ট্রেলারে শুরুতেই ভেসে উঠল অনুপ কুমার, বিকাশ রায় অভিনীত ‘জীবন কাহিনি’ ছবির আইকনিক দৃশ্য দিয়ে। তারপর শুরু ‘কাছের মানুষ’-এর গল্প। দেব-এর ‘কাছের মানুষ’ তার মা তারই ভুলে শয্যাশায়ী। মায়ের অসুস্থতা পাশাপাশি হতাশা, আত্মগ্লানি ঘিরে ধরেছে তাঁকে। তেমন সময় আচমকাই তাঁর জীবনে এন্ট্রি একটা জীবনবিমা কোম্পানির এজেন্ট সুদর্শনের। সেই ভূমিকাতেই রয়েছেন প্রসেনজিৎ। সে দেব কে বোঝায়, ‘কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে'। তাই মায়ের জীবনটা মসৃণ করতে দেবকে মরতে হবে। কীভাবে হবে মৃত্যু? মৃত্যু নানারকম কায়দা শেখাতে থাকে দেবকে প্রসেনজিৎ।এমনই সময় দেবের জীবনে আসে তার ‘কাছের মানুষ’ ইশা। যে নতুন করে বাঁচতে শেখাবে তাঁকে। জানাবে, ‘টাকা থাকলেই ভালো থাকা যায় না, কাছের মানুষগুলোকেও তো ভালো রাখতে হবে নাকি ?। কিন্তু জীবনমৃত্যুর এই দোলাচল শেষে কোন ভয়ঙ্কর পরিণতি নেবে? জীবনবিমা কোম্পানির এজেন্ট সুদর্শন বাস্তবেই শেষ করে দিতে চাইছে দেব কে? নাকি এই মুখোশের আড়ালে রয়েছে অন্য কোনও কাছের মানুষ? এই সব প্রশ্নের উত্তর মিলবে আগামী ৩০শে সেপ্টেম্বর সিনেমা হলে।


দেব,প্রসেনজিৎ, ইশা সাহা জুটির ‘কাছের মানুষ’ ছবিটি পুজোয় মুক্তি পাবে আমার আপনার কাছের সিনেমা হলে ।

তাহলে আর দেরি কেন কে জিতবে এবার পুজো তে জীবন না মৃত্যু? জানতে হলে সপরিবার বন্ধু কাছের মানুষ সবাইকে নিয়ে যেতে হবে কাছের সিনেমা হলে ‌।

51 views0 comments

Comments


bottom of page